নিউজ ভিউজ মিডিয়ায় লেখা প্রকাশের আগ্রহের জন্য ধন্যবাদ। আপনার লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ সব তথ্য ভবিষ্যতে আর্টিকেল আকারে প্রকাশিত হবে- এটাই আমাদের প্রত্যাশা।

লেখার সময় যেসব বিষয়ে খেয়াল রাখতে হবে-

১. আর্টিকেলের শব্দ সংখ্যা হবে কমপক্ষে ৭০০। তবে আর্টিকেলের বিষয়কে সম্পূর্ণরূপে পাঠকের নিকট তুলে ধরতে সর্বোচ্চ যত শব্দ ব্যবহার করা উচিত, আপনি তা ব্যবহার করতে পারবেন।

২. লেখার মাঝে নির্দিষ্ট স্থানে কমপক্ষে ৫টি ভালো রেজ্যুলুশনের ছবি যুক্ত করতে হবে। প্রতিটি ছবির নিচে অবশ্যই নির্ভুলভাবে ক্যাপশন ও ছবিসূত্র উল্লেখ করতে হবে।

৩. লেখায় সকল তথ্য নির্ভরযোগ্য সূত্র থেকে সচেতনভাবে নিতে হবে। লেখার শেষে সুনির্দিষ্টভাবে রেফারেন্স আকারে সকল তথ্যসূত্র উল্লেখ করতে হবে।


৪. উইকিপিডিয়া বা ইন্টারনেটের এমন কোন সাইট যেখানে যে কেউ নির্ভুলতা যাচাই ছাড়াই তথ্য যুক্ত করতে পারে; এমন সাইট তথ্যসূত্র হিসেবে আর্টিকেলে ব্যবহার করা যাবে না।


৫. যেকোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের লেখা থেকে উদ্ধৃতি ব্যতীত অন্য অংশের একাধিক শব্দ বা বাক্য হুবুহু ‘কপি’ করা যাবে না। এমন কোন প্রমাণ পাওয়া গেলে লেখাটি সম্পূর্ণরূপে বাতিল হবে।


৬. লেখা হতে হবে ইনডেপথ। অর্থ্যাৎ লেখক যে বিষয়ের উপর লিখছেন, সে বিষয়ের উপর সঠিক ও পরিমিত জ্ঞান লাভ করে লেখায় তা ফুটিয়ে তুলতে হবে।


৭. লেখার ভাষা হবে সহজ, সরল ও সাবলীল। পাঠকের বুঝতে সুবিধা হবে এমন ভাষায় লিখতে হবে এবং লেখায় বাহুল্য বর্জন করতে হবে।

৮. লেখা Microsoft Word এ লিখতে হবে এবং লেখা পাঠাতে হবে ওয়েবসাইটের নির্দিষ্ট ইমেইলে (media.newsviews@gmail.com)। লেখা জমাদানের পর ইমেইলের মাধ্যমে কনফার্মেশন মেসেজ পাঠানো হবে। ধন্যবাদ।